সেরা ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৪ | ফ্রি টাকা ইনকাম করার উপায়

কিভাবে ফ্রি টাকা ইনকাম করবেন

সেরা ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট 2023 | ফ্রি টাকা ইনকাম করার উপায়

সেরা ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট

ফ্রি টাকা ইনকাম
ফ্রি টাকা ইনকাম করার উপায় সম্পর্কে আমরা সবাই ভাবি। লেখাপড়া করার পাশাপাশি টাকা ইনকাম করা উপায় খুজছেন? ফ্রি ও সহজে টাকা ইনকাম উপায় খুঁজছেন?

Youtube বা google এ ফ্রি টাকা ইনকাম করার উপায় লিখে সার্চ করছেন? Youtube এ টাকা ইনকাম করার উপায় লিখে সার্চ করলে যে সব ভিডিও আসে তার বেশীরভাগই হয় fake বা ফালতু।
আজ আমি এই আর্টিকেল এর মাধ্যমে খুব সহজে কম সময়ে ও ফ্রি টাকা ইনকাম করার উপায় বলবো। আমার বলা এই টাকা ইনকাম করার ওয়েবসাইট থেকে দিনে 4-5 ঘন্টা কাজ করে 500-700 টাকা ইনকাম করতে পারবেন তাও আবার ফ্রি।

Read More: ছাত্র জীবনে আয় করার উপায়


এই সাইটে কাজ করার জন্য আপনাকে কোন টাকা খরচ করতে হবে না। আপনাকে কোন কিছু শিখতে হবে না। আপনি যদি ইন্টারনেট ব্যবহার করতে পারেন তা হলেই টাকা ইনকাম করতে পারবেন।
টাকা ইনকাম করার পর সেই টাকা বিকাশ বা নগদ দিয়ে নিয়ে আসতে পারবেন। ইনকাম করার পরে সেই টাকা নিয়ে আসা খুব সহজ।
তো বেশী কথা না বলে চলুন ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে জানা যাক।
 

টাকা ইনকাম করার উপায়
কিভাবে কাজ করবেন?
কাজ জমা দেওয়ার নিয়ম
কিভাবে ফ্রি টাকা ইনকাম হয়
কিভাবে টাকা তুলবেন?
কিভাবে জব পোস্ট করবেন?

ফ্রি টাকা ইনকাম করা কি সম্ভব?
Creative Bari এর এ
Table of Contents
ফ্রি টাকা ইনকাম করা কি সম্ভব?
ফ্রি কত টাকা ইনকাম করা সম্ভব?
Give a work – গিভ এ ওয়ার্ক ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট
কিভাবে একাউন্ট তৈরি করবেন?
কিভাবে ফ্রি টাকা ইনকাম করবেন
কি কি কাজ করে ফ্রি টাকা ইনকাম করবেন?

রেফার করে ফ্রিই আর্টিকেলে সবার সাথে শেয়ার করা হবে ফ্রি কিভাবে টাকা ইনকাম করতে হয়। এটা শোনার পর আপনার মনে প্রশ্ন আসতেই পারে যে ফ্রি অনলাইন থেকে টাকা ইনকাম করা আসলেই সম্ভব?
আপনি হয়তো এই আর্টিকেল পড়ার আগে অন্য কোন ভিডিও বা আর্টিকেল দেখেছেন। যেখানে টাকা ইনকাম করার কথা বলে app বা ওয়েবসাইট এর লিংক দেয় কিন্তু ওখানে ক্লিক করে ঐ সব ফ্রি টাকা ইনকাম app ডাউনলোড করার পরে টাকা ইনকাম সম্ভব হয় না।

আবার টাকা ইনকাম করা গেলেও সেই টাকা নিয়ে আসা যায় না।
এই ওয়েবসাইটে এমন কোন টাকা ইনকাম করার উপায় বলা হয় না যেখানে আসলে ইনকাম হয় না। আপনি এই সাইট থেকে অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন। এবং সেই টাকা বিকাশ, নগদ বা আরো ব্যাংক এর মাধ্যমে নিয়ে আসতে পারেন।

এই ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট এ একাউন্ট তৈরি করা থেকে শুরু করে কিভাবে কাজ করতে হয়? কিভাবে টাকা ইনকাম করতে হয়? এবং ইনকাম করা টাকা কিভাবে নিয়ে আসতে হয় এই সব কিছু আজকের এই আর্টিকেলে বলবো।

ফ্রি কত টাকা ইনকাম করা সম্ভব

এখানে যেহেতু ফ্রি টাকা ইনকাম ( free taka income bkash করার কথা বলা হচ্ছে। সেহেতু আপনাকে কোন খরচ করতে হবে না। এমনকী কোন skill শিখতে হবে না।

আপনি চাইলেই এই আর্টিকেল পড়ার পরেই টাকা ইনকাম শুরু করতে পারবেন। skill শেখার জন্য কোন টাকা খরচ করতে হবে না।
আপনি এই সাইটে যত বেশী কাজ করবেন তত বেশী টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি দিনে 8 ঘন্টা কাজ করেন তাহলে আপনি প্রায় 600 থেকে 1000 টাকা ইনকাম করতে পারবেন।

আপনি হয়তো ভাবছেন এত কথা না বলে কিভাবে কাজ করতে হবে দেখিয়ে দিলেই তো হয়।
আমি এতক্ষণ ধরে এত কথা বলছি যেন আপনি আমার কথা বিশ্বাস করেন। আপনি যদি আমার কথা বিশ্বাস না করেন তাহলে এই সাইট একাউন্ট করবেন ঠিক কিন্তু কাজ করবেন না। এই পরে বলবেন যে ইনকাম হয় নাই। আপনাকে অবশ্যই আমার দেখানো উপায়ে একাউন্ট তৈরি করতে হবে এবং কাজ করতে হবে।

Give a work - গিভ এ ওয়ার্ক ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট

Get started
গিভ এ ওয়ার্ক হলো একটা micro job site. এই ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট থেকে আপনি আপনার প্রথম কাজ থেকেই টাকা উপার্জন করতে পারবেন।

Give a work এর ফেসবুক গ্রুপ এ গিয়ে আপনি দেখতে পারেন সবাই পেমেন্ট নিয়েছে তার screen shot দিয়ে পোস্ট করছে। তারা কিভাবে কাজ করতে হবে এই সব বিষয়ে নিয়মিত আপডেট থাকতে ফেসবুক গ্রুপ এ জয়েন হয়ে নিবেন।
আমাদের দেশের অনেক student তাদের part time job হিসেবে বিভিন্ন ফ্রি টাকা ইনকাম এর ওয়েবসাইটে কাজ করছে। আজ থেকে আপনিও ফ্রি টাকা ইনকাম করার জন্য এই micro job website এ কাজ করা শুরু করুন।

কিভাবে একাউন্ট তৈরি করবেন

এই ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট এ একাউন্ট তৈরি করার জন্য আপনার যা যা দরকার হবে:

Email address
Country
Fast Name
And Last Name
A unique & strong password
এগুলো রেডি করে নিয়ে একাউন্ট তৈরি করতে হবে।
কিভাবে একাউন্ট তৈরি করবেন তা ধাপে ধাপে দেখে নিন:

কিভাবে একাউন্ট তৈরি করবেন?
একাউন্ট করার জন্য আপনাকে giveawork.com ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এবং উপরের login বাটন এ ক্লিক করবেন। এর পরে নিচে থেকে register এ ক্লিক করে একাউন্ট করবেন।
আর তা না হলে আপনি এখানে ক্লিক করে সরাসরি রেজিস্টার পেজে যেতে পারেন। তাহলে একটা বোনাস পাবেন।
এর পরে fast name এবং last name দিবেন।
4.  তার পরে your email দিবেন।

নিচে country দিবেন।
এর পরে পাসওয়ার্ড এবং এর পরে আবার ঐ একই পাসওয়ার্ড দিবেন।
এর পরে I Accept এ ক্লিক করে নিচে থাকা Register এ ক্লিক করবেন।
তাহলে আপনার এই ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট এ একাউন্ট তৈরি করা হয়ে যাবে।

কিভাবে ফ্রি টাকা ইনকাম করবেন

ফ্রি টাকা ইনকাম করার জন্য আপনাকে এই ওয়েবসাইট এ কাজ করতে হবে। টাকা ইনকাম করার জন্য আপনাকে এই ওয়েবসাইট এ দেওয়া কাজ গুলো ঠিক ভাবে করতে হবে।

এই ওয়েবসাইট এ সবাই জব পোস্ট করে। যার যে কাজ করিয়ে নেওয়া দরকার সে সেই কাজ অন্য মানুষ কে দিয়ে করিয়ে নেওয়ার জন্য এই ওয়েবসাইট এ পোস্ট করে। কাজ পোস্ট করার সময় সব নিয়ম গুলো দিয়ে দেওয়া হয়।

আপনি ঐ নিয়ম পড়ার পরে নিয়ম মেনে কাজ করবেন। কাজ সঠিক ভাবে করার পরে আবার সেই কাজ এর pove দিতে হবে। সঠিক প্রমাণ যদি না দিতে পারেন তা হলে আপনার কাজ রিজেক্ট করা হবে। কাজ রিজেক্ট করলে টাকা পাবেন না। তাই ভালো করে কিভাবে কাজ করতে হয় সে টা শিখতে হবে।

কি কি কাজ করে ফ্রি টাকা ইনকাম করবেন

free taka income bkash

এই ফ্রি টাকা উপার্জন করার ওয়েবসাইট এ বেশ অনেক ক্যাটাগরির কাজ আপনি পাবেন। যেগুলো করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। সব কাজ না করে যে কোন একটা category কাজ করেও ফ্রি ইনকাম করতে পারেন।
আবার চাইলে সব গুলো ক্যাটাগরির কাজ করে দেখতে পারেন। কোন কাজ আপনি ভালো করতে পারবেন। যে কাজ আপনি করতে আনন্দ পাবেন সেটা করবেন। যাহোক যে সব ক্যাটাগরির কাজ আছে তা হলো:

  • Facebook
  • youtube
  • Tiktok
  • Telegram
  • Tweter
  • Website visit
  • Discord
  • Airdrop
  • WhatsApp group join
  • Instagram
  • Logo
  • Story
  • App download
  • Sign in
  • Review

এগুলো বললাম micro job ক্যাটাগরিতে থাকা জব গুলোর কথা। এসব কাজ করার জন্য আপনার কোন দক্ষতার দরকার হবে না। এই ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইটে আরো কাজ করতে পারেন। আপনার যদি কোন বিষয়ে দক্ষতা থাকে তাহলে সেই বিষয়ের উপর কাজ করে আর বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আরো বেশী টাকার কাজ এর জন্য Market ট্যাব এ যেতে হবে সেখানে যে সব কাজ আছে তা হলো:

Graphic design
Digital Marketing
Gaming
Digital service
Gift card
Programing and tech


এসব main category মধ্যে আরো ক্যাটাগরি আছে যেগুলো আপনার জন্য রেখে দিলাম। আপনি যখন এই সাইট এ কাজ করবেন তখন দেখবেন।

Market tab ছাড়াও আছে project tab যেখানে সবাই তাদের প্রোজেক্ট এর জন্য লোক hire করার জন্য ad প্রকাশ করে। যেমন মনে করুন আমার একটা মানুষ দরকার যে আমার ভিডিও এডিট করে দিবে। তাহলে আমি এই ট্যাব এর মধ্যে গিয়ে সেটা বলতে পারি। যে ভালো ভিডিও এডিট এর কাজ পারে সে আমার ভিডিও এডিট করে দিবে বিনিময়ে নির্ধারিত পরিমাণ টাকা আমি তাকে দিবো।

এভাবে project কাজ করে। আপনি চাইলে এভাবেই কাজ করতে পারেন। এভাবে টাকা ইনকাম করার জন্য আপনাকে কোন খরচ করতে হবে না আপনি সম্পূর্ণ ফ্রি তে টাকা ইনকাম করতে পারবেন।
এগুলো ছাড়াও আরো কিছু ফ্রি টাকা ইনকাম করার রাস্তা আছে। যে গুলো সম্পর্কে বিস্তারিত বলতে যাচ্ছি না। আপনি যখন কাজ করবেন তখন নিজের আবিষ্কার করে নিবেন।

রেফার করে ফ্রি টাকা ইনকাম

রেফার করে ফ্রি টাকা ইনকাম করতে পারেন আপনি এই ওয়েবসাইট থেকে। আপনার বন্ধুদের কাছে রেফার লিংক শেয়ার করে আপনি কমিশন নিতে পারেন। রেফার করার কিছু নিয়ম আছে।

রেফার করে ফ্রি টাকা ইনকাম করার নিয়ম গুলো হলো:

প্রতিটা Vip রেফার থেকে আপনি কমিশন পাবেন।
Vip রেফার হওয়ার জন্য আপনি যাকে রেফার করেছেন তার কমপক্ষে 3 টাকা কাজ করতে হবে।
তা না হলে আপনার রেফার কে কিছু টাকা ডিপোজিট করতে হবে। তা হলে আপনার রেফার vip রেফার হবে।
আপনি যদি একটা vip রেফার করেন তা হলে আপনি তার থেকে সারা জীবন কমিশন পাবেন। সেটা হবে 0.5% থেকে শুরু করে 20% পর্যন্ত। আপনি যাকে রেফার করছেন তার টাকা কম হবে না। এটা আপনার ইনকাম।

যদি আপনি যাকে রেফার করেছেন সে তার একাউন্ট ভেরিফাই করে তা হলে আপনি ইনকাম করবেন।
এভাবে আপনি এই ওয়েবসাইট থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারেন। আমি এখানে আপনাকে রেফার করছি তা হলে আমি একটা কমিশন পাবো। আর আপনি আমার রেফার থেকে একাউন্ট করলে একটা বোনাস পাবেন। আর আপনি যদি এই সাইটে নিয়মিত কাজ করে ফ্রি টাকা ইনকাম করেন তাহলে আমি তার জন্য কমিশন পাবো। আপনার ইনকাম কম হবে না।

কিভাবে কাজ করবেন

এই ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট এ কাজ করতে হবে কিভাবে সেটা যেনে নেই। আমি আগেই বলেছি এই ওয়েবসাইট এ আপনার আমার মতো মানুষরা জব পোস্ট করে। জব পোষ্ট করার সময় তারা কাজ করার সব নিয়ম বলে দেয়।

আপনি যখন কাজ করার জন্য যাবেন তখন ভালো করে সব কিছু পড়ে নিবেন। যাতে কোন কিছু ভুল না হয়ে যায়। আমি আবারও বলছি ভুল হলে কিন্তু কাজ রিজেক্ট হতে পারে।
সব কাজের কিছু প্যাটার্ন থাকে। যেমন ধরুন আপনি youtube channel subscribe এর কাজ করবেন। তখন দেখবেন এক রকম নিয়ম। আবার যখন ad click এর কাজ করবেন তখন দেখবেন ভিন্ন রকম নিয়ম।
আপনি যখন দুই একটা কাজ করবেন তখন আপনার নিজের একটা অভিজ্ঞতা হয়ে যাবে। কোন কাজ এর জন্য কি করতে হবে সেটা নিজেই বুঝতে পারবেন।

কাজ জমা দেওয়ার নিয়ম
কাজ জমা দেওয়া বা আপনি যে কাজ টা করেছেন সেটার প্রমাণ দিতে হবে। আপনি যদি কাজ করেন কিন্তু তার প্রমাণ না দেন তাহলে আপনি টাকা পাবেন না। এই জন্য কাজ করার পাশাপাশি কাজ জমা দিতে হবে ভালো করে। আমিও এই ওয়েবসাইট থাকে কাজ করিয়ে নেই সেই জন্য মানুষ কাজ জমা দেওয়ার সময়ে কি কি ভুল করে তা আমি জানি।

কোন কাজের জন্য কি প্রমাণ দিতে হবে সেটা কাজ এর সাথেই দেওয়া থাকে। সেটা ভালো করে পড়ে নিতে হবে কাজ করার আগে। এমন অনেক সময় হয় যে কাজ আপনি করতে পারবেন কিন্ত প্রমাণ জমা দেওয়া আপনার জন্য সম্ভব নয়। বা কি প্রমাণ দিতে হবে তা বুঝছেন না। তাহলে সেই কাজ করার দরকার নেই। কারণ ভুল প্রমাণ জমা দিলে আপনার একাউন্ট এ রিপোর্ট পড়ার সম্ভাবনা থাকে।

তবে এটাও আপনি কাজ করার সাথে সাথে বুঝতে পারবেন। যেমন ধরুন website visit এর কাজে সাধারণত browser history এর screen shot এবং vpn এর screen shot দিতে বলে। এমন ভাবে সব কাজ এর একটা প্যাটার্ন থাকে সেটা বুঝতে পারলেই আপনার কাজ এর গতি বেড়ে যাবে।

কিভাবে ফ্রি টাকা ইনকাম হয়

এই ওয়েবসাইট এ কিভাবে ফ্রি টাকা ইনকাম করবেন বা কাজ করার পরে কিভাবে আপনাকে টাকা দেওয়া হয় সেটা এখন বলবো। ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট এ যখন কেউ কাজ করিয়ে নেয় বা নেওয়ার জন্য পোস্ট করে তখন টাকা দিতে হয়।

মনে করুন আমি একটা কাজ এই সাইট এ পোস্ট করবো। তার জন্য আমাকে এই সাইটে ডিপোজিট করতে হবে। তার পরে কাজ পোস্ট করতে হবে। কাজ পোস্ট করার পরে যখন সবাই কাজ করবে এবং প্রমাণ জমি দিবে তখন আমার কাজ হবে সেই প্রমাণ গুলো দেখে approve করা। যদি প্রমাণ গুলো সঠিক হয় তাহলে approve করলে আপনার একাউন্ট এ টাকা auto transfer হয়ে যাবে।

যদি ভুল প্রমাণ জমা দেন তাহলে কেউ আপনার কাজ approve করবে না। আপনার কাজ reject করা হবে। বা আপনার একাউন্ট এ রিপোর্ট দিতে পারে। তাই ভুল প্রমাণ জমা দিবেন না।

কিভাবে টাকা তুলবেন

এই সাইটে ফ্রি ইনকাম করা টাকা আপনার হাতে কিভাবে নিয়ে আসতে পারেন সেটা জানবো এখন। এই সাইট থেকে ইনকাম করা টাকা নেওয়ার জন্য আপনি অনেক অপশন পাবেন। নিচে এই ওয়েবসাইট থেকে ফ্রি টাকা ইনকাম করে নেওয়ার payment মেথড গুলো দিচ্ছি এবং কত টাকা হলে নিতে পারবেন সেটা দিচ্ছি।

Bkash – এক ডলার হলে নিতে পারবেন। withdraw charge 5.00%
Nagad- এক ডলার হলে নিতে পারবেন। withdraw charge 5.00%
রকেট – এক ডলার হলে নিতে পারবেন। এখানেও withdraw charge 5.00% 1$ = 90 taka
Paytm – 5 ডলার হলে withdraw করতে পারবেন। withdraw charge 00% এবং 1 dollar = 86 inr
Google pay – 5 ডলার হলে withdraw করতে হবে। withdraw charge 5.00% এবং 1 dollar= 86 inr
Phonepe- 5 dollar হলে টাকা নিতে পারবেন। withdraw charge 00% এবং 1$= 86 inr.
Skril – 5 dollar withdraw amount and withdraw charge 5.00%
PayPal- 5 dollar হলে টাকা নিতে পারবেন। withdraw charge 5.00 %
আরো বেশ কয়েকটা payment system আছে। যেগুলো সম্পর্কে জানার দরকার হবে না। কারণ ওগুলো খুব বেশী দরকার হবে না।

কিভাবে জব পোস্ট করবেন

যদিও আপনার এই ওয়েবসাইটে কিভাবে জব পোস্ট করতে হয় সেটা জানার দরকার হবে না। তাও এই ওয়েবসাইট সম্পর্কে যেহেতু সব কিছু বলেছি তাই এটাও জানা থাকা ভালো।

তাছাড়া এই ওয়েবসাইট এ যে জব পোস্ট করার দরকার হবে না তা কিন্তু না। অনেক সময়ে বেশী টাকা উপার্জন করার জন্য এই সব ওয়েবসাইটে কাজ দিতে হয়। সেই জন্য এটা জানা থাকা দরকার।
জব পোষ্ট করার জন্য আপনাকে প্রথমে টাকা ডিপোজিট করতে হবে। তার জন্য wallet থেকে deposit এ যেতে হবে।

তার পরে দেখবেন pay now বাটন আছে ওখানে ক্লিক করবেন।
এর পরে আপনার ইচ্ছা অনুযায়ী payment system সিলেক্ট করবেন।
এর পর QR code থেকে বা manually টাকা ডিপোজিট করবেন।
এর পরে কাজ পোস্ট করার জন্য মেনু থেকে post a job থেকে micro job এ ক্লিক করতে হবে।

তাই পরে work information সঠিক ভাবে পূরণ করতে হবে। সব কিছু পূরণ করে post microjob বাটন এ ক্লিক করতে হবে। যদি আপনার সব কিছু ঠিক থাকে তাহলে আপনার job approve করা হবে।

শেষের কথা

আমি আজকের এই আর্টিকেলে ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে সব কিছু বলেছি। আপনার যদি টাকা ইনকাম করার দরকার হয় তা হলে এই ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারেন।

যদি এই ওয়েবসাইট এ কোন সমস্যা হয় তাহলে তাদের Facebook পেজে যোগাযোগ করতে পারেন। আশাকরি তারা সাহায্য করবে।
আমার এই ওয়েবসাইট এ আমি বিভিন্ন টাকা ইনকাম নিয়ে আর্টিকেল পোস্ট করে থাকি।  ওয়েবসাইট থেকে যেহেতু ফ্রি টাকা ইনকাম করা যায় সেই জন্য এই আর্টিকেল প্রকাশ করা।

যদি আপনি এমন আরো ফ্রি টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে জানতে আগ্রহী হন তাহলে কমেন্ট করে জানাবেন। আমি এমন আরো ফ্রি টাকা ইনকাম ওয়েবসাইট আপনাদের কাছে নিয়ে আসবো।
যদি আমার কোথাও ভুল হয় ক্ষমা করবেন। এবং এই আর্টিকেল আপনার যে বন্ধু টাকা ইনকাম করতে চায় তার কাছে শেয়ার করবেন।

মাইক্রো জব কাজ করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায়-Online free income
অনলাইনে আমরা শুধুমাত্র আমাদের প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করি না এর পাশাপাশি  অনেকেই রয়েছেন যারা অনলাইনের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করছেন আবার আমাদের মধ্যে অনেকেই করতে চান। অনলাইন ব্যবহার করেই একজন ব্যক্তি ইচ্ছে করলেই মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারে। তবে এর জন্য একজন ব্যক্তির প্রয়োজন হবে বিশ্বস্ত ওয়েবসাইট । আমরা যারা অনলাইন থেকে আয় করার কথা চিন্তা করছি তাদের জন্য আজকের আলোচনার বিষয়টি খুবই ভাল একটি বিষয় হতে পারে।

অনেকেই রয়েছেন যারা অনলাইন থেকে আয় করার চিন্তাভাবনা করেন। এর জন্য তারা পূর্বে অনেক চেষ্টা করেছেন কিন্তু সফল হতে পারেননি। সফল না হওয়ার কারণ হল আপনি ভুল তথ্য পেয়েছেন এবং সেই তথ্যগুলো হতে আপনি ভুল জায়গাতে কাজ করেছেন যার কারণে আপনি ইনকাম করতে পারেননি।আপনারা অনেকেই জানেন যে বর্তমানে ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম থেকে প্রচুর পরিমানে আয় করা সম্ভব।

তবে এগুলো থেকে আয় করতে হলে আপনাকে অনেক সময় ব্যয় করতে হবে এবং প্রতিনিয়ত এর পেছনে আপনাকে কাজ করে যেতে হবে। প্রচুর সময় ব্যয় এর কারনে অনেকেই এই কাজটি করতে রাজি হন না।তবে আপনি যদি শুধুমাত্র বিজ্ঞাপন অর্থাৎ এড দেখার মাধ্যমে টাকা আয় করতে চান তাহলে সেটি আপনার জন্য খুবই সাশ্রয় হবে। শুধু মাত্র 10 সেকেন্ড 20 সেকেন্ড এর ভিডিও দেখেই আপনি যদি মোটামুটির প্রচুর   পরিমাণে অর্থ উপার্জন করতে পারেন। আমরা আজকে অ্যাড দেখে টাকা ইনকাম করার সকল তথ্য গুলো নিয়ে আমাদের এই পোস্ট সাজিয়েছে ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে ।

মাইক্রো জব কাজ করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায়

এড দেখে কি সত্যি টাকা ইনকাম করা যায়

আমরা আজকে আপনাদের বেশ কিছু এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট এর কথা উল্লেখ করব। সত্যিই এগুলো হতে আপনি যদি সঠিকভাবে কাজ করেন তাহলে ঝটপট ইনকাম করে ফেলবেন অনেক টাকা। আপনার কাজ খুব একটা বেশী হবেনা আপনাকে শুধুমাত্র তাদের প্রকাশিত অ্যাডগুলো নিয়মিত দেখতে হবে। আপনি যত বেশি অ্যাড দেখবেন তারা আপনাকে ততবেশি টাকা দিবে।আপনি কিভাবে সেই ওয়েবসাইট গুলো থেকে টাকা ইনকাম করতে পারবেন তা নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করব। আমরা চেষ্টা করছি সেই ওয়েবসাইটের তথ্য গুলো আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে যাতে আপনারা এগুলো ভালোভাবে বুঝতে পারেন এবং শুধুমাত্র এড দেখে অনলাইন থেকে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন।

টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো

অবশ্যই অনলাইনে বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে যারা তাদের গ্রাহকদের নির্দিষ্ট পরিমাণ কমিশন দিয়ে থাকে। অর্থাৎ তারা গ্রাহকদের ব্যবহার করে এবং সেই ব্যবহারের উপর ভিত্তি করে গ্রাহকরা নির্দিষ্ট পরিমাণ টাকা পায়। তবে বিশ্বে খুব বেশি ওয়েবসাইট নেই এই বিষয়ের ওপর। যে বিশ্বস্ত কোম্পানী গুলো রয়েছে সেগুলোর সাথে আপনাদের আজ পরিচয় করিয়ে দেব যারা নিয়মিতভাবে প্রেমেন্ট করে থাকে।

অ্যাড দেখে যেভাবে টাকা ইনকাম করা যায়

বর্তমানে ইন্টারনেট ব্যবহার করে বেশিরভাগ মানুষই দিনের মধ্যে প্রচুর সময় নষ্ট করি। কিন্তু আমরা যদি সেই সময় গুলো একটু বুদ্ধি করে কাজে লাগায় তাহলে সেই সময় এর বিনিময়ে আমরা প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করতে পারব। আমরা এখন আপনাদের সেই কয়েকটি ওয়েবসাইটের কথা উল্লেখ করব যেগুলোর মাধ্যমে আপনি আপনার অনলাইনে সময় নষ্ট না করে কাজে লাগে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করার সুযোগ পাবেন ফ্রিতে মোবাইল কিনবা ল্যাপটপ দিয়ে । তো চলুন আমরা মূল বিষয়ে চলে যাই।

Swagbucks.com
এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি শুধুমাত্র এড দেখে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আপনি প্রথমত এই ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে একটি একাউন্ট খুলুন। এরপরে সেখানে যে অ্যাডগুলো দেওয়া আছে সেগুলো দেখুন। এই এড দেখার মাধ্যমে আপনি প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়াও এই সাইডে আপনি শুধুমাত্র অ্যাড বাদে আরো বেশ কয়েকটি অপশন এর মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন। আপনি এই টাকাগুলো পেপাল, অ্যামাজন কুপন ইত্যাদির মাধ্যমে তুলতে পারবেন। তবে সর্বনিম্ন 3 ডলার না হলে আপনি টাকা তুলতে পারবেন না। যারা অ্যাড দেখে টাকা ইনকাম করতে চাচ্ছেন তাদের জন্য হতে পারে এই ওয়েবসাইটটি খুবই ভাল একটি অপশন।

Inboxdollar.com
এটি একটি অনলাইন প্লাটফর্ম যার মাধ্যমে একজন ব্যক্তি শুধুমাত্র এড দেখে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করতে পারবে। তার জন্য একজন ব্যক্তিকে অবশ্যই সেখানে রেজিস্টার করতে হবে। তবে সাইন আপ করার জন্য আপনাকে কিছু ডলার প্রথমে খরচ করতে হবে। এর পরে আপনি সেখান থেকে বিভিন্ন মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। আপনি সেখানে শুধুমাত্র এড দেখে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। ভিডিও দেখার পাশাপাশি সেখানে সার্ভে করে ও ইত্যাদির মাধ্যমে একজন ব্যক্তি মোটামুটি মানের টাকা  আয় করতে পারে। এই ওয়েবসাইট থেকে সর্বনিম্ন পাঁচ ডলার টাকা উত্তোলন করা যাবে।

Neobux.com
এটিও একটি অনলাইন প্লাটফর্ম যার মাধ্যমে একজন ব্যক্তি শুধুমাত্র এড দেখে টাকা ইনকাম করতে পারে। এটি অনেক পুরনো একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান বয়স দশ বছরের উপরে। তারা দাবি করে থাকে যে তারা সব থেকে বেশি ডলার প্রদান করে এড দেখার মাধ্যমে। আপনি চাইলে এই ওয়েবসাইটে প্রবেশ করে একটি একাউন্ট খুলে কাজ করতে পারেন। শুধুমাত্র অ্যাড দেখে টাকা ইনকাম এর জন্য এই ওয়েবসাইটের বেশ নাম রয়েছে।

এই ওয়েবসাইট থেকে শুধুমাত্র অ্যাড দেখা সহ আরো বহু ভাবে আপনি টাকা ইনকাম করতে পারেন। রেফারাল করা এবং লিংক তৈরি করা থেকে শুরু করে আরো বেশ কয়েকটি পদ্ধতিতে আপনি এই সাইট থেকে টাকা ইনকাম করতে পারবেন। যাদের আগ্রহী রয়েছেন তারা অবশ্যই এই সাইট একবার ভিজিট করবেন এবং দেখে আসবেন সত্যিই কি টাকা ইনকাম করা সম্ভব কিনা? এখান থেকে পেমেন্ট উঠানোর জন্য বিটকয়েনসহ নানান ধরনের পেমেন্ট গেট ওয়ে রয়েছে।

Ysense.com
অনলাইন থেকে একদম ফ্রিতে টাকা ইনকাম করার জন্য এই ওয়েবসাইটের বেশ নাম রয়েছে। অনেকের কাছে খুব সুপরিচিত বলে এ ওয়েবসাইটের গ্রাহক সংখ্যা অনেক বেশি। আপনি যদি 5 ডলার ইনকাম করেন তাহলে এর সঙ্গে আপনি আরও 2 ডলার ইনকাম করার সুযোগ পেয়ে যাবেন। এমনই অনেক অফার মূলক ইনকামের সুযোগ থাকায় এই ওয়েবসাইট সবার মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তবে অবশ্যই আপনাকে এই ওয়েবসাইটে কাজ করতে হলে এখানে সাইন আপ করতে হবে। আপনি রেফারাল করলে সাথে সাথে  আপনার একাউন্টে ডলার চলে আসবে এবং আপনি যাকে রেফারাল করেছেন তার থেকে ইনকাম এর 30 পারসেন্ট কমিশন আপনিও পাবেন লাইভ টাইম।

Vindale.com
অনলাইন থেকে বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার জন্য এটি একটি ভাল মানের ওয়েবসাইট বলে প্রমাণিত হয়েছে। এই ওয়েবসাইটে অনেকে রয়েছেন যারা কাজ করেন তারা বলেছেন এটি একটি অনলাইন টাকা প্রদানের সর্ব দীক্ষা জনপ্রিয়  ওয়েবসাইট যেখানে আপনি বিজ্ঞাপনগুলো ব্যবহার করে টাকা আয় করতে পারবেন। অর্থাৎ  এড দেখে আপনি টাকা আয় করতে পারবেন এছাড়াও আরো অনেক কাজের  সুযোগ রয়েছে সেগুলোকে কাজে লাগিয়ে আপনি আরো বাতি টাকা ইনকাম করতে পারেন। একটা অবাক করা ঘটনা হল এই ওয়েবসাইটে যে পরিমাণ ডলার  প্রদান করে সেই জরিপের মাধ্যমে একজন ব্যাক্তি সর্বোচ্চ 50 ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন। তবে আপনার একাউন্টে কমপক্ষে 50 ডলার রেখে আপনাকে টাকা উঠাতে হবে।

Paisaad.com
আপনি যদি অনলাইন থেকে ভিডিও দেখে টাকা ইনকাম করতে চান তাহলে একবার হলেও এই ওয়েবসাইট ভিজিট করে আসতে পারেন। আপনি শুধুমাত্র এড দেখে এই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপানাকে সম্পূর্ণ এড দেখতে হবে এবং সেখান থেকে রেটিং পয়েন্ট সংগ্রহ করতে হবে। ইনকামের পয়েন্ট  গুলো আপনার ওয়ালেট এ জমা হবে এবং মাস শেষে সেটা টাকা তে রুপান্তর হয় আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে।

এই কোম্পানি গুলো র আলাদা আলাদা কাজ করার নিয়ম রয়েছে যেগুলো ফলো করেই আপনাদের কাজ করতে হবে। ভুলভাল কাজ করলে আপনার একাউন্ট তারা সার্চমেন্ট করে দেবে এবং এই ওয়েবসাইটগুলোর নাম লেখে গুগলে সার্চ করে ওয়েবসাইট গুলো পেয়ে যাবে।
যদি এই রিভিউটি  আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের কাছে শেয়ার করে তাদের দেখার সুযোগ করে দিবেন!

১০০% অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৩
আপনি টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে এ সম্পর্কে কি জানতে চান  ? তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য।
বর্তমান সময় সবাই চায় অনলাইন থেকে টাকা ইনকাম করতে। বিশেষ করে আমরা যেহেতু বাংলাদেশী তাই বাংলাদেশে টাকা ইনকাম করার পদ্ধতি খুজতেছি। Easy way to earn unlimited money online,

অনলাইন আর্নিং অনেকটা ইজি। আগের মত কঠিন নাই। আমাদের এমন কিছু মাধ্যম জানা থাকতে হতে হবে অনলাইনে ।
যেটা সাময়িক হবে না বরং লাইফটাইম আর্নিং হবে এবং কোন ধরনের ধোঁকা খাব না। কেননা অনলাইনে প্রচুর ধোকার জায়গা রয়েছে।
তাই আজ আমি টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে বিস্তারিত ভাবে বলবো। প্রত্যেকটি উপায় ট্রাস্টেট । নির্দ্বিধায় কাজ করতে পারেন । চলুন আলোচনা শুরু করা যাক ।

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে
Table of Contents
অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৩
১/ বাংলা ব্লগ লেখে টাকা ইনকাম করার সহজ উপায়
(ক) নিজে একটি ব্লগ সাইট তৈরি করা
(খ) অন্যের ব্লগ সাইটে লেখা-লেখি করে
২/ এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম

(ক) বিডি শপ এর মাধ্যমে খুব সহজে ইনকাম করতে পারবেন ।
(খ) দারাজ এর মাধ্যমে
৩/ ইউটিউব চ্যানেল এর মাধ্যমে টাকা ইনকাম করার উপায়
ইউটিউব থেকে কয়েকভাবে ইনকাম করতে পারেন ।
৪/ ফেসবুকের মাধ্যমে আয়
৫/ মোবাইল অ্যাপ থেকে সহজে টাকা ইনকাম করার উপায়
১. অ্যাপ তৈরি করে
২. অ্যাড দেখিয়ে
৬/ ডিজিটাল কোর্স বিক্রি করে খুব সহজে টাকা ইনকাম
৭/ বাংলাদেশি হয়ে এন্ড্রয়েড গেম তৈরি করে ইনকাম
৮/ ডিজিটাল প্রোডাক্ট থেকে অনলাইনে টাকা ইনকাম করার সহজ উপায়
৯/ অনলাইনে পড়িয়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

কিভাবে টাকা ইনকাম করা যায় ২০২৩
টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে app কি কি ?
অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৩
অনলাইনে ইনকাম করার অনেক পদ্ধতি রয়েছে । আমি সেখান থেকে বাছাই করে নামকরা ও প্রসিদ্ধ ৯টি পদ্ধতি সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব ।
যদি আপনি ফলো করেন তাহলে আপনি  সফল হতে পারবেন অতিশীঘ্রই এবং  প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন অনলাইন থেকে ।

১/ বাংলা ব্লগ লেখে টাকা ইনকাম করার সহজ উপায়
ব্লগ থেকে ইনকাম করার দুইটি পদ্ধতি রয়েছে। নিজে একটি ব্লগ সাইট তৈরি করা। অন্যের ব্লগ সাইটে লেখা।

(ক) নিজে একটি ব্লগ সাইট তৈরি করা
অনেকের মাঝে বিভিন্ন বিষয়ের উপর লেখালেখির আগ্রহ আছে। তারা সামাজিক মাধ্যমগুলোতে লেখালেখি করে থাকেন।
কিন্তু  লেখালেখি করে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে টাকা ইনকাম করা যায় অনেকেই এটা জানে না। আর সেটা হল বাংলা ব্লগ লেখে টাকা ইনকাম করা।

কিছু সময় আগে ও এই ব্লগকে শুধু নিজের শখ হিসেবে গ্রহণ করা হতো। কিন্তু বর্তমান সময় এই ব্লগিংকে অনলাইন থেকে টাকা উপার্জনের একটি বড় মাধ্যম ধরা হয়।
আরেকটি বিষয় জেনে রাখা ভালো সেটা হলো, কিছু সময় আগে বাংলা ব্লগের উপর কোন ইনকাম পাওয়া যেত না। বিশেষ করে গুগোল অ্যাডসেন্সে থেকে।

বরং ইংলিশ কন্টেন্টে গুগল এডসেন্স দেওয়া হতো। কিন্তু বর্তমানে বাংলা ভাষায় গুগল এডসেন্স পাওয়া যায়।
তাও আবার সিপিসি অনেক বেশি। অতএব এটা আমাদের জন্য অনেক বড় সুবিধা আমরা যেহেতু বাংলাভাষী ।
আমরা বাংলা ভাষায় যতটুক পারদর্শী হব যে কোন বিষয়ে লিখতে। ইংলিশ ভাষায় ততটা পারদর্শী হবো না।

অতএব অযথা সময় নষ্ট না করে আপনি আপনার লেখাকে কাজে লাগিয়ে আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে ব্লগিং করা শুরু করুন। ব্লগিং থেকে আরো অনেক উপায় আছে ইনকাম করার।
(খ) অন্যের ব্লগ সাইটে লেখা-লেখি করে
আপনি যদি নিজের একটি ব্লগ সাইট তৈরি না করে লিখতে চান। তবে আপনার লেখালেখির মধ্যে আগ্রহ আছে।

তাহলে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোর মধ্যে আপনি বিভিন্ন ধরনের কনটেন্ট পাবলিশ করে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। তবে এ ক্ষেত্রে শর্ত হল আপনার কনটেন্ট উন্নত মানের হতে হবে।

২/ এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম
বাংলাদেশে কয়েকটি বড় বড় ই-কমার্স সাইট আছে । যেমন: দারাজ , বিডি শপ ।

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে
(ক) বিডি শপ এর মাধ্যমে খুব সহজে ইনকাম করতে পারবেন ।
বাংলাদেশের একটি ওয়েবসাইট বিডি শপ। এখান থেকে আপনি খুব সহজে  কিনতে পারবেন বিভিন্ন ধরনের প্রডাক্ট ।

পাশাপাশি যেকোনো ধরনের প্রোডাক্ট বিক্রি করার মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।বাংলাদেশকে টার্গেট করে যদি আপনি কাজ করতে আগ্রহী হন ।
তাহলে আপনার জন্য অন্যতম একটি উপায় হলো বিডি শপ। এখান থেকে আপনি খুব সহজেই  রকেট , বিকাশ , ব্যাংক ইত্যাদির মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

(খ) দারাজ এর মাধ্যমে
দারাজ এটাও বাংলাদেশের একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে প্রায় 9 লক্ষ পঞ্চাশ হাজারের অধিক পণ্য রয়েছে।
দারাজ আপনাকে প্রোডাক্ট এর ক্যাটাগরী ভিত্তিক কমিশন দেবে। ফ্যাশন প্রোডাক্ট এর জন্য সর্বোচ্চ 12% পর্যন্ত কমিশন দিবে। এরকম আরো কয়েকটি ই-কমার্স সাইট রয়েছে।

৩/ ইউটিউব চ্যানেল এর মাধ্যমে টাকা ইনকাম করার উপায়
ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারেন। আপনি এখানে বাংলা ভাষায় নিউজ , টেকনোলজি ,হেলথ ইত্যাদি বিষয় দিতে পারেন।
তবে একটি বিষয় বিষয় খেয়াল রাখতে হবে, আপনি যে বিষয়ে পারদর্শী,যে বিষয়ে আপনার আগ্রহ আছে সে বিষয় নিয়েই ইউটিউব চ্যানেল খুলবেন। যাতে করে পরবর্তীতে সমস্যা না হয়।

ইউটিউব থেকে কয়েকভাবে ইনকাম করতে পারেন ।
১. ইউটিউব চ্যানেল মনিটাইজ করে । কয়েকটি শর্ত রয়েছে ।

ইউটিউব এর নিয়ম  ভঙ্গ করা যাবে না ।
এক বছরের মধ্যে 4000 ঘন্টা ওয়াচ টাইম হওয়া আবশ্যক ।
কমপক্ষে 1000 সাবস্ক্রাইবার হওয়া আবশ্যক ।
কোন ধরনের কপিরাইট ভিডিও আপলোড করা যাবে না ।
২. এফিলিয়েট মার্কেটিং করে ।

৩. স্পন্সর করে।

৪/ ফেসবুকের মাধ্যমে আয়
ফেসবুকের মাধ্যমেও ইনকাম করা যায়। ঠিক ইউটিউব এর মত ভিডিও আপলোড করে।
তবে ইউটিউব এর মত এত কঠিন শর্ত না। ফেসবুকে ইনকাম করার জন্য কয়েকটি শর্ত রয়েছে।

একটি পেজ থাকতে হবে।
নিয়ম মেনে ভিডিও আপলোড করতে হবে ।
কমপক্ষে 10,000 লাইক থাকতে হবে।
কমপক্ষে প্রতিটি ভিডিও সর্ব নিম্নে ৩ মিনিট হতে হবে ।
60 দিনের মধ্যে 30000 ভিউ হতে হবে ।

৫/ মোবাইল অ্যাপ থেকে সহজে টাকা ইনকাম করার উপায়
 মোবাইল অ্যাপ থেকে দুইভাবে আপনি ইনকাম করতে পারবেন।

১. অ্যাপ তৈরি করে
আপনি যদি অ্যাপ ডেভলপার হয়ে থাকেন তাহলে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। আর এই সেক্টর তথা অ্যাপ ডেভলপারের চাহিদা অনেক বেশি। কাজের অভাব নেই।

যদি আইডিয়া থাকে তাহলে ভালো কথা অন্যথায় আপনি অ্যাপ ডেভলপারের ওপর একটি কোর্স করতে পারেন অথবা ইউটিউবে এ ব্যাপারে অনেক ভিডিও রয়েছে সেখান থেকে শিখতে পারেন।
যখন মোটামুটি অ্যাপ ডেভেলপ করার আইডিয়া হবে তখন আপনি অ্যাপ তৈরি করে ইনকাম করতে পারবেন।

২. অ্যাড দেখিয়ে
অর্থাৎ আপনি গুগল এডসেন্স অথবা এড মুভ এর এড দেখিয়ে আপনি ভালো পরিমাণ টাকা অ্যাপ থেকে ইনকাম করতে পারবেন।

৬/ ডিজিটাল কোর্স বিক্রি করে খুব সহজে টাকা ইনকাম
বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম হলো কোর্স বিক্রি করা। বর্তমানে মানুষ অনলাইনের প্রতি বেশি আকৃষ্ট হচ্ছে। তাই তারা বিভিন্ন রকম কোর্স কিনতে আগ্রহ বোধ করে। অনলাইন থেকে শিখতে পছন্দ করে। অতএব আপনি এই সুযোগটি কাজে লাগাতে পারেন।

আপনি যদি কোন একটি বিষয়ে পারদর্শী হয়ে থাকেন । তাহলে আপনি আপনার দক্ষতা কাজে লাগিয়ে আপনার পারদর্শী বিষয় কোর্স হিসেবে বিক্রি করে ভালো ইনকাম করতে পারবেন।

৭/ বাংলাদেশি হয়ে এন্ড্রয়েড গেম তৈরি করে ইনকাম
গেম খেলতে সকলেই পছন্দ করে। আপনি জেনে অবাক হবেন গেম তৈরি করে ইনকাম করা যায়। এর জন্য আপনি যারা গেম তৈরি করে তাদের থেকে গেম তৈরি করা শিখতে পারেন এবং কোর্স করতে পারেন অথবা ফ্রিতে অনেকই গেম শিখায় তাদের কাছ থেকে ইউটিউব থেকে শিখতে পারেন।

আপনার যদি গেম তৈরি সম্পর্কে মোটামুটি ধারনা হয়ে যায় তাহলে গেম তৈরি করে সেখান থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।
বড় বড় গেম তৈরি করার প্রয়োজন নেই । বরং ছোট ছোট গেম তৈরি করে ইনকাম করতে পারবেন।

৮/ ডিজিটাল প্রোডাক্ট থেকে অনলাইনে টাকা ইনকাম করার সহজ উপায়
টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে।
অর্থাৎ আপনার যদি ছবি তুলতে ভালো লাগে তাহলে আপনি এই ছবিগুলোকে বিক্রি করে দিয়ে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে এরকম অনেক প্ল্যাটফর্ম আছে যেখানে নিজের তোলা ছবি বিক্রি করা যায়। যেমন ফ্রীপিক, ইমেজ বাজার,
শাটারস্টক ইত্যাদি এরকম অনেক বড় বড় ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি আপনার তোলা ছবি বিক্রি করে দিয়ে মাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন ।

ছবি বিক্রি করা শুধু ডিজিটাল প্রোডাক্ট না । বরং আপনি যদি গ্রাফিক ডিজাইন পারেন তাহলে বিভিন্ন রকম পোস্টার ,
ব্যানার ইত্যাদি ডিজাইন করে ডিজিটাল প্রোডাক্ট হিসেবে বিক্রি করতে পারবেন।
আপনি এ কাজ আপনি বাংলাদেশি হয়েও বাংলাদেশে বসে বসে অনায়াসে করতে পারেন। কোন রকম প্রবলেম ছাড়াই।

৯/ অনলাইনে পড়িয়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে
আমাদের মাঝে অনেকেই আছে যারা কোন ছাত্র-ছাত্রীদেরকে পড়িয়ে অর্থাৎ টিউশনি করে ইনকাম করতে চান লেখাপড়ার পাশাপাশি বা কোন বিজনেস করার পাশাপাশি ।

বর্তমানে সময় অথবা বিভিন্ন বাধার কারণে বাড়িতে বাড়িতে গিয়ে পড়ানো সম্ভব হয় না ।
তাই আপনি অনলাইনে প্ল্যাটফর্ম তৈরি করে অংক থেকে বাংলা ইংলিশ সমাজবিজ্ঞান নানান বিষয় আপনি পড়াতে পারেন বিভিন্ন ব্যাচ হিসেবে।
অথবা যারা আরবী লাইনে এগিয়ে আছে তারা বিভিন্ন লোকদেরকে কোরআন শিক্ষার মাধ্যমে অনলাইনে পড়াতে পারেন।
এতে করে আপনার মাসে প্রচুর পরিমাণে ইনকাম হবে।

আমাদের বাংলাদেশে এরকম প্রচুর প্ল্যাটফর্ম রয়েছে। যেমন টেন মিনিট স্কুল। আপনি এদের থেকে ধারণা নিতে পারেন।
অবশ্যই আপনাকে মেহনত করতে হবে। প্রচুর পরিশ্রম করতে হবে সফল হওয়ার জন্য । তাহলে আপনি দ্রুত সফল হতে পারবেন।
পরিশেষে বলব :  এখানে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে এর প্রায় নয়টি পদ্ধতি  বলেছি।
যদি আপনি ফলো করেন তাহলে আপনি অতিশীঘ্রই সফল হতে পারবেন এবং অনলাইন থেকে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। ধন্যবাদ !!

শপআপ রিসেলার মোবাইল এপ্স ব্যবহার করে প্রতি মাসে পঁচিশ/ত্রিশ হাজার টাকা আয় করুন।
শপআপ রিসেলার মোবাইল এপ্স ব্যবহার করে খুব সহজে প্রতি মাসে ২৫,০০০/- থেকে ৩০,০০০/- টাকা আয় করুন।
শপআপ রিসেলার মোবাইল এপ্স

শপআপ রিসেলার এপ্স দিয়ে আয় করুন  

প্রিয় বন্ধুরা আজকে আবারও আপনাদের মাঝে হাজির হতে যাচ্ছি আমার প্রিয় অনলাইন ইনকাম সাইট গ্রাথোর ডটকমের মাধ্যমে। আশা করছি প্রত্যেকেই যার যার মত করে ভালো এবং সুস্থ আছেন। এই পৃথিবী নামক ধরিত্রীর বুকে মহা আতঙ্ক সৃষ্টিকারী ‘করোনা ভাইরাস’ বা “কোভিড-১৯”  যখন থেকে আতঙ্ক হিসেবে আবির্ভূত হতে শুরু করেছে, তখনই গোটা পৃথিবীতে একটা মহা কলরোলের সৃষ্টি হয়েছে। সব কিছুই করোনার করাল থাবায় স্তিমিত হয়েছে। মানুষের স্বাভাবিক চলাচল থেকে শুরু করে কাজ-কর্ম, জীবন-জীবিকা সবকিছুই থমকে গেছে।

তবে এ অবস্থা ইতিমধ্যেই অনেক দিন অতিবাহিত হয়েছে। করোনার প্রভাব ও একটু একটু কমতে শুরু করেছে। মানুষের মধ্যে আস্তে আস্তে কর্ম-চাঞ্চল্য ফিরে আসতে শুরু করেছে। তাই প্রিয় বন্ধুরা আমি ও আমার প্রিয় অনলাইন ইনকাম সাইট এর মাধ্যমে অনেক দিন পর একটি নতুন আয়ের সুখবর দিতে পুনরায় হাজির হয়েছি।

প্রিয় অনলাইন ভিউয়ার্স বন্ধুরা যেহেতু করোনার আক্রমণ এর থাবা আস্তে আস্তে কমতে শুরু করেছে তাই আমাদের ও কাজ-কর্মের প্রতি একটু নজর দিতে হবে। যাদের চাকরি আছে তারা কর্মক্ষেত্রে নিজেদের ব্যস্ত করে তুলবেন। আর যাদের চাকরি নেই অথবা করোনার আগে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন, করোনার কারণে চাকরি হারিয়েছেন, সেই চাকরি হারানো ভাইবোনদের নতুন আয়ের পথ দেখাতেই আজ আমি আবার লেখার অনুপ্রেরণা লাভ করেছি। যদি আমার লেখায় তাদের কিছু উপকার করতে পারি তাহলে নিজেকে ধন্য মনে করব এবং আনন্দ লাভ করব।

তো বন্ধুরা, আর বেশি ভূমিকা নয়, আর বেশি বক বক নয়। এবার আসি মূল আলোচনায়। আমি যাদের জন্য এই ব্লগ পোস্ট লিখতে যাচ্ছি তারা যদি উপকৃত হয় তাহলে আমার পরিশ্রম স্বার্থক হয়েছে বলে মনে করব। বন্ধুরা তাই যারাই এ-ই লেখাটি পড়বেন অবশ্যই মনোযোগ দিয়ে পড়বেন এবং সেই সমস্ত বেকার ভাই বন্ধুদের বিষয়টি জানাবেন যাতে তারা সহজে এখানে দেখানো উপায়টি জেনে তাদের বেকার জীবন কাটিয়ে সুন্দর আয়ের রাস্তা খুঁজে পায়। আর এমন একটা যুগোপযোগী পদক্ষেপের সুযোগ গ্রহণ করে স্বাবলম্বী হওয়ার আহ্বান জানিয়ে আপনাদের এ-ই সুযোগ গ্রহণের উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বন্ধুরা তাহলে এবার শুরু করি-“শপআপ” বা “Shop up” নামক ই-কমার্স সাইটটি একটি অত্যন্ত কার্যকরী ব্যবসা করার পথ দেখাবে। এটি একটি রিসেলার মোবাইল এপ। এ-ই এপ্স ব্যবহার করে সঠিক পরিকল্পনা ও উত্তম কার্যকরী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে আপনি খুব সহজে প্রতি মাসে কম করে হলেও ২৫,০০০/=-৩০,০০০/= টাকা আয় করতে পারবেন। তো এ এপ্সটি দিয়ে কিভাবে আয় করবেন এবং কি ধরনের প্রসেস আছে তাই বিস্তারিত ধারাবাহিক ভাবে আলোচনা করছি। মূলত এ-ই লেখার মাধ্যমে আমি সেই সমস্ত প্রক্রিয়াটির বিস্তারিত তুলে আনার সর্বাত্মক চেষ্টা করব।

তাই ধৈর্য্য ধরে লেখাটি পড়বেন এ-ই অনুরোধ করছি। “Shop Up Reseller App” টি বাংলাদেশের একটি এপ্স। এই এপ্সটির মাধ্যমে অনলাইনে কেনাকাটা বা বেচা বিক্রির কাজটি করতে পারবেন।
এ কাজটি করার জন্য আপনাকে অবশ্যই কিছু প্রসেস ফলো করতে হবে। আর এ প্রসেস গুলো আমি এক এক করে তুলে ধরবো, তাই অবশ্যই লেখাটি মনোযোগ দিয়ে পড়বেন। এই সাইটে কাজ করতে গেলে অবশ্যই বিকাশ একাউন্ট থাকতে হবে। কারণ তারা বিকাশের মাধ্যমে লেনদেন বা পেমেন্ট পরিশোধ করে।

আর যদি ওয়েব সাইট থাকলে ভালো, তবে না থাকলে ফেসবুকের মাধ্যমে ও ব্যবসাটি পরিচালনা করা যাবে। এক্ষেত্রে শুধু ফেসবুক বিজনেস পেজ ক্রিয়েট করে নিতে হবে। আর এগুলো থাকলে অবশ্যই আপনি সফল হবেন এবং কাঙ্ক্ষিত ফলাফল পাবেন। যাদের ওয়েব সাইট আছে তাদের জন্য ব্যবসাটি সহজ হবে। তবে যাদের ওয়েব সাইট নেই তারা-ও ফেসবুকে বিজনেস পেজ খুলে, পেজটিকে সুন্দর মতো সাজিয়ে এবং পেমেন্ট করার জন্য বিকাশ নম্বর এড করে নিলেই হবে।

পেজটি সুন্দর রূপে সাজানো হলে রিসেলার থেকে নিজের পছন্দসই প্রোডাক্ট কালেকশন করে বিক্রির জন্য প্রস্তুত রাখতে হবে। আর কাস্টমার আকর্ষণ করার জন্য প্রয়োজনীয় মার্কেটিং ও প্রয়োজনে ফেসবুক বুস্ট করতে হবে। অবশ্য এক্ষেত্রে রিসেলার কর্তৃপক্ষ যাবতীয় সহায়তা দেবে। সবকিছু টিক টাক হয়ে গেলে প্রোডাক্ট গুলো বিক্রির জন্য কাস্টমারের দৃষ্টি আকর্ষণ করাতে হবে। আর এভাবে বিক্রিত প্রোডাক্টের ওপরই কমিশনের ভিত্তিতে এ ব্যবসা এগিয়ে যাবে। তবে সবকিছুই যে একেবারে পানির মত সহজ তাও কিন্তু নয়।

বর্তমান প্রতিযোগিতার যুগে নিজেকে টিকিয়ে রাখতে গেলে অবশ্যই নিজেকে স্মার্ট হতে হবে এবং কাস্টমারের কাছে নিজেকে গ্রহণ যোগ্য করে তুলে ধরতে হবে। এরজন্য সুনির্দিষ্ট পদক্ষেপ, কর্মকৌশল গ্রহণ ও সুনিপুণতার পরিচয় দিতে হবে। তাহলেই ব্যবসায় সফলকাম হওয়া যাবে এবং বর্তমান প্রতিযোগিতার যুগে নিজেকে সফল করা সম্ভব হবে।

একাজ বা ব্যবসাটি করার জন্য রিসেলার এ একাউন্ট করতে হবে। আর এজন্য যাবতীয় তথ্য জাতীয় পরিচয় পত্র অনুযায়ী দিতে হবে। তা না হলে লেনদেনে সমস্যা হতে পারে। তাই অবশ্যই একাউন্ট করার সময় জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তথ্য দিবেন। আর শপআপে যোগ দিয়ে তাদের থেকে ব্যবসার পলিসি ও টেকনিক নিয়ে এবং সর্ব প্রকার সাহায্য সহযোগিতা নিয়ে ব্যবসা করলে অবশ্যই টিকে থেকে সফল ব্যবসা করতে পারবেন। প্রোডাক্ট কালেকশন, ডেলিভারি এবং টাকা পয়সা লেনদেন বা কমিশন বা লাভ গ্রহণ সবকিছুই শপআপ এর সাথে সুন্দর আন্ডারস্টেন্ডিং এর মাধ্যমে আপনার ব্যবসা সফল ও স্বার্থকতা অর্জন করুক এই কামনা করছি।

Tiktok 1 মিলিয়ন ভিউ এর জন্য কত টাকা দেয়

TikTok কন্টেন্ট প্রদানকারীদের প্রতি 0.02 ভিউ প্রতি $0.04–$1,000 প্রদান করে। এর মানে হল যে 500,000 ভিউয়ের জন্য, আপনি প্রায় $15 পাবেন এবং 1 মিলিয়ন ভিউয়ের জন্য, আপনি প্রায় $40-$50 পাবেন৷ এটি অযৌক্তিক হতে পারে, বিশেষ করে যখন ইউটিউবের সাথে তুলনা করা হয়, যা এক মিলিয়ন ভিউয়ের জন্য $2,000 থেকে $4,000 এর মধ্যে অর্থ প্রদান করে।

বিবরণ
1 মিলিয়ন ভিউ কত টাকা করে?
আপনি যদি আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন নিয়োগ করেন, তাহলে 1 মিলিয়ন ভিউ সহ একটি ভিডিওর জন্য সাধারণ আয় $2,000 থেকে $3,000 এর মধ্যে হয়৷

100K TikTok ভিউ কত টাকা?
100K ভিউ সহ একটি একক পোস্টের জন্য, ব্র্যান্ড স্পনসরশিপের জন্য উত্সর্গীকৃত ভিডিওগুলি $1000 পর্যন্ত উপার্জন করতে পারে, যখন অ্যাপ স্পনসরশিপের জন্য উত্সর্গীকৃত ভিডিওগুলি $100 থেকে $250 এর মধ্যে উপার্জন করতে পারে৷

1 বিলিয়ন ইউটিউব ভিউয়ের মূল্য কত?

YouTube-এ 1 বিলিয়ন ভিউয়ের উপর ভিত্তি করে, একজন দক্ষ কন্টেন্ট স্রষ্টা $240k থেকে $5 মিলিয়ন পর্যন্ত উপার্জন করতে পারেন। এই আয় মূলত ভিউয়ারশিপ থেকে বিজ্ঞাপন আয়ের সম্ভাবনার উপর ভিত্তি করে। যাইহোক, সত্য হল যে অন্যান্য অনেক কারণ নির্ধারণ করে যে আপনি YouTube এ কত টাকা উপার্জন করতে পারেন।

আপনি TikTok এ 1 মিলিয়ন ভিউ পেলে কি হবে?
TikTok কন্টেন্ট প্রদানকারীদের প্রতি 0.02 ভিউ প্রতি $0.04–$1,000 প্রদান করে। এর মানে হল যে 500,000 ভিউয়ের জন্য, আপনি প্রায় $15 পাবেন এবং 1 মিলিয়ন ভিউয়ের জন্য, আপনি প্রায় $40-$50 পাবেন। আমরা বুঝতে পারি যে এটি হাস্যকর শোনাচ্ছে, বিশেষ করে YouTube এর সাথে তুলনা করলে, যা এক মিলিয়ন ভিউয়ের জন্য $2,000 থেকে $4,000 এর মধ্যে অর্থ প্রদান করে।

TikTok এ ভাইরাল হতে আপনার কত ভিউ লাগবে?
একবার একটি ভিডিও কমপক্ষে 500,000 ভিউ পেয়েছে, এটি ভাইরাল হিসাবে বিবেচিত হয়। ভাইরাল ভিডিওগুলো বেশি লাইক, শেয়ার এবং কমেন্ট পায়। ভাইরাল ভিডিওগুলি 1 মিলিয়ন থেকে 5 মিলিয়ন ভিউ এবং তার পরেও যেতে পারে।

TikTok-এ 10K অনুসরণকারীদের জন্য আপনি কত টাকা পান?
TikTok-এর একটি ক্যালকুলেটরও রয়েছে যা ফলোয়ার এবং লাইকের স্লাইডিং স্কেলের উপর ভিত্তি করে ভিডিও থেকে তৈরি অর্থের পরিমাণ গণনা করে। ভাইসের মতে, 10,000 ফলোয়ার এবং 59,000 মোট লাইক সহ একজন TikTok স্রষ্টা প্রতি পোস্টে $22 থেকে $32 উপার্জন করতে পারেন, ব্যস্ততার স্তরের উপর নির্ভর করে।

TikTok-এ কত লাইক আপনাকে অর্থপ্রদান করতে হবে?
ব্যবহারকারীদের অবশ্যই 18 বছর বা তার বেশি বয়সী হতে হবে, তাদের ন্যূনতম 10,000 ফলোয়ার থাকতে হবে এবং TikTok থেকে সরাসরি অর্থ উপার্জন করতে গত 100,000 দিনে কমপক্ষে 30 ভিডিও ভিউ জমা হয়েছে৷ তারা সেই মাপকাঠিতে পৌঁছে গেলে অ্যাপের মাধ্যমে TikTok-এর ক্রিয়েটর ফান্ডের জন্য আবেদন করতে পারবে।

TikTok ভিডিও মুছে ফেলা কি ভিউ প্রভাবিত করে?
ব্যক্তিগত পোস্ট করার পরে এবং তারপরে সেগুলিকে সর্বজনীন করার পরে আমি 0টি ভিউ পেয়েছি৷ আপনি যদি তাদের ব্যক্তিগত করেন তাহলে আর কোন চিন্তা নেই। আপনি যখন ভিডিও মুছে দেন, আপনার প্রোফাইলের লাইক কাউন্টার থেকে লাইক মুছে ফেলা হয়। মুছে ফেললে আপনার অ্যাকাউন্টের কোনো ক্ষতি হবে না, তবে এটি সমস্ত অ্যালগরিদম এবং লাইক কাউন্টার ডেটা সরিয়ে দেবে।

ইউটিউব ভিউ এর জন্য কত টাকা দেয়?
গড়ে, ঠিকাদারদের কাছে YouTube-এর প্রতি ভিউ $0.18 খরচ হয়। ইউটিউব ইউটিউবারকে এই পরিমাণের 68 শতাংশ AdSense এর মাধ্যমে প্রদান করে। এটি একটি দুর্দান্ত চুক্তি, কারণ এর অর্থ হল আপনি প্রতি 0.12 ভিউয়ের জন্য $1,000 পাবেন, মোট $122! পরিসংখ্যানগুলি সবসময় আরও দানাদার স্তরে এত সহজ নয়।

সবাই ভালো এবং সুস্থ থাকুন। ধন্যবাদ।

Read More: কিভাবে ঘরে বসে টাকা ইনকাম করা যায়

Read More: এড দেখে টাকা ইনকাম বিকাশ পেমেন্ট

Read More: ডিজিটাল মার্কেটিং কি

Read More: কিভাবে ফাইভারে সফল হবেন

Read More: ডিজিটাল মার্কেটিং কি

Read More: ওয়েব ডিজাইন কি

Read More: ওয়েবসাইট থেকে আয় করার উপায়

 
 

Read More: Mobile Phone Price | Phone Review

Read More: ডাটা এন্ট্রি কি


Post a Comment

0 Comments